Ekattor Kantho Logo
About Us | Contuct Us | Privacy Policy
শিরোনাম
চার সমুদ্রবন্দরে সংকেত ৩, সারাদেশে বৃষ্টির সম্ভাবনা সৌদি প্রবাসীদের জন্য চলতি মাসেই বিমানের বিশেষ ফ্লাইট ভোলায় ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ ভোলায় বাংলাদেশ মানব কল্যাণ ফাউন্ডেশন (বিএমএফ)'র বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত। পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল: প্রধানমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ৩৪৮৯ জনের করোনা শনাক্ত ভোলার ৬কেজি মাদকদ্রব্য গাজা সহ এক বৃদ্ধ মহিলা গ্রেফতার কালিশুরী-ধূলিয়া ব্রীজের দুই পাশের সংযোগ সড়ক মরণ ফাঁদে পরিনত ভোলায় ২ বছরের শিশুকে হত্যার অভিযোগে গ্রেপ্তার মা সাংবাদিক আজাদের বিরুদ্ধে দৈনিক সময়ের আলো পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে দৌলতখানে মানববন্ধন

২০ দলীয় জোট থেকে দলগুলো পালাতে শুরু করেছে: হাছান মাহমুদ


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ৯ মে ২০১৯ ৩:৫৭ এএম:
২০ দলীয় জোট থেকে দলগুলো পালাতে শুরু করেছে: হাছান মাহমুদ

আন্দোলন-সংগ্রামে ব্যর্থ বিএনপির শীর্ষ নেতৃত্বের প্রতি দলটির নেতাকর্মীদের চরম হতাশা তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, হতাশা থেকে বিএনপির নেতাকর্মীরা দল ছাড়তে শুরু করেছেন। এমনকি ২০ দলের শরিকরাও পালাতে শুরু করেছেন।

অগ্নিকন্য প্রীতিলতা ওয়াদ্দেদার ১০৯তম জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, যাদের মধ্যে কোনো চেতনা নেই, আদর্শ নেই সেই দল বেশি দিন টিকে থাকতে পারে না। তারা ক্ষমতার জন্য রাজনীতি করে, দীর্ঘদিন ধরে ক্ষমতায় না থাকায় দলের নেতাকর্মীরা হতাশ হয়ে দল ছাড়তে শুরু করেছে। এমনকি তাদের নেতৃত্বাধীন ২০-দলীয় জোট থেকে ইতিমধ্যে কয়েকটি দল পালাতে শুরু করেছে। তিনি বলেন, বিএনপির জন্মটা ভালো না হলেও অনেকে মনে করেছিল ভালো নেতৃত্বের মাধ্যমে ভালো কিছু পাওয়া যাবে। কিন্তু সেটি আর হয়ে ওঠেনি।

সন্ত্রাসী সংগঠনের তকমা মুছতে বিএনপির শীর্ষ নেতৃত্ব পরিবর্তন আনার পরামর্শ দিয়ে তিনি বলেন, সন্ত্রাসী দলের তকমা মুছতে হলে বিএনপির এই শীর্ষ নেতৃত্ব পরিবর্তন আনতে হবে। আপনারা নেতৃত্বে পরিবর্তন এনে সন্ত্রাসী দলের তকমা মুছতে পারেন।

বিএনপির নেতৃত্বের কড়া সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, দুর্নীতির মামলায় তাদের শীর্ষ এক নেতা দণ্ড নিয়ে কারাগারে, অপর নেতা দণ্ড নিয়ে বিদেশে পালিয়ে বেড়াচ্ছে।

তারেক রহমানের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, যুদ্ধের ময়দান থেকে কয়েক হাজার মাইল দূরে বসে যুদ্ধক্ষেত্রে নির্দেশনা দিচ্ছে তারেক রহমান। ময়দানে যুদ্ধরতরা- এ নির্দেশনা সঠিক নয় বলছেন। আসলে যারা প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য জঙ্গিদের সহযোগিতা নিয়ে গ্রেনেড হামলা করে তারা রাজনৈতিক দল হতে পারে না- এটি সন্ত্রাসী দল।

কানাডার আদালতও সন্ত্রাসী দল হিসেবে রায় দিয়েছে জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপিকে কানাডার আদালতেও সন্ত্রাসী দল হিসেবে রায় দিয়েছেন। যারা ক্রমাগত সন্ত্রাসী কর্মকাণ্ড করে যাচ্ছে।

আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার।


আপনার মন্তব্য লিখুন...

সত্য প্রকাশে নির্ভীককণ্ঠ
Top