Ekattor Kantho Logo
About Us | Contuct Us | Privacy Policy
শিরোনাম
চার সমুদ্রবন্দরে সংকেত ৩, সারাদেশে বৃষ্টির সম্ভাবনা সৌদি প্রবাসীদের জন্য চলতি মাসেই বিমানের বিশেষ ফ্লাইট ভোলায় ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ ভোলায় বাংলাদেশ মানব কল্যাণ ফাউন্ডেশন (বিএমএফ)'র বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত। পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল: প্রধানমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ৩৪৮৯ জনের করোনা শনাক্ত ভোলার ৬কেজি মাদকদ্রব্য গাজা সহ এক বৃদ্ধ মহিলা গ্রেফতার কালিশুরী-ধূলিয়া ব্রীজের দুই পাশের সংযোগ সড়ক মরণ ফাঁদে পরিনত ভোলায় ২ বছরের শিশুকে হত্যার অভিযোগে গ্রেপ্তার মা সাংবাদিক আজাদের বিরুদ্ধে দৈনিক সময়ের আলো পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে দৌলতখানে মানববন্ধন

বাংলাদেশের বাঁচা-মরার লড়াই শ্রীলঙ্কার বিপক্ষে


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ২৯ জুলাই ২০১৯ ১২:০৭ এএম:
বাংলাদেশের বাঁচা-মরার লড়াই শ্রীলঙ্কার বিপক্ষে

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে ৯১ রানে হেরে বাংলাদেশ পিছিয়ে পড়েছে সিরিজে। আজ দ্বিতীয় ওয়ানডে জিততে পারলে সিরিজে টিকে থাকবে তারা। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে তাই বাংলাদেশের বাঁচা-মরার লড়াই আজ। বাংলাদেশ সময় ৩টা থেকে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শুরু হবে এই ম্যাচ।

সিরিজের প্রথম ওয়ানডেতে সব বিভাগেই শ্রীলঙ্কার চেয়ে পিছিয়ে ছিল বাংলাদেশ দল। আগে ব্যাট করা শ্রীলঙ্কা অনেক বড় স্কোর করার ইঙ্গিত দিচ্ছিল। ৯৯ বলে ১১১ রান করে বড় স্কোরের ভিত গড়ে দিয়েছিলেন কুশল পেরেরা। কিন্তু শেষ ১০ ওভারে খুব বেশি রান করতে পারেনি তারা। তারপরও শ্রীলঙ্কা ৮ উইকেটে ৩১৪ রান করেছিল। বাংলাদেশের শফিউল ৩টি ও মুস্তাফিজ ২টি উইকেট নিয়েছিলেন।

জবাব দিতে নেমে শুরু থেকে নিয়মিত উইকেট হারানো বাংলাদেশ কখনোই জয়ের পথে ছিল না। মাঝে মুশফিকুর রহিম ৬৭ ও সাব্বির রহমান ৬০ রান করে একটু আশা দেখিয়েছিলেন। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। ৪১.৪ ওভারে ২২৩ রানে অলআউট হয়েছে বাংলাদেশ।

 

এই বড় পরাজয়ের পর বাংলাদেশের ভারপ্রাপ্ত কোচ খালেদ মাহমুদ সুজন বলেছেন, তিন বিভাগেই তারা শ্রীলঙ্কার চেয়ে খারাপ খেলায় ম্যাচ হেরেছেন। তবে তিনি হতাশ হতে রাজি নন। আজকের ম্যাচ জিতে যে কোনো মূল্যে সিরিজে ফিরে আসতে চায় সুজনের দল।

বাংলাদেশ দলে অবশ্য কোনো পরিবর্তন আসবে না বলে জানিয়ে দিয়েছেন কোচ সুজন। তিনি বলেছেন, প্রথম ম্যাচে বাংলাদেশ দল তার সেরা একাদশই মাঠে নেমেছিল। তাই ফল পক্ষে না এলেও তারা একাদশে কোনো পরিবর্তন করতে চান না।

একই মাঠ প্রেমাদাসায় খেলা হবে। তাই কন্ডিশনে কোনো পরিবর্তন আসছে না। গত ম্যাচের মতোই শুরুতে উইকেট ব্যাটিং সহায়ক থাকবে। তবে সমুদ্রউপকূলবর্তী শহর বলে কলম্বোতে উইকেট পরের দিকে আস্তে আস্তে ধীরগতির হয়ে যায়। ফলে দ্বিতীয় ইনিংসে বল ভালো ব্যাটে আসে না। ফলে টসে জিতলে দুই দলই আগে ব্যাট করতে চাইবে।


আপনার মন্তব্য লিখুন...

সত্য প্রকাশে নির্ভীককণ্ঠ
Top