Ekattor Kantho Logo
About Us | Contuct Us | Privacy Policy
শিরোনাম
চার সমুদ্রবন্দরে সংকেত ৩, সারাদেশে বৃষ্টির সম্ভাবনা সৌদি প্রবাসীদের জন্য চলতি মাসেই বিমানের বিশেষ ফ্লাইট ভোলায় ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ ভোলায় বাংলাদেশ মানব কল্যাণ ফাউন্ডেশন (বিএমএফ)'র বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত। পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল: প্রধানমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ৩৪৮৯ জনের করোনা শনাক্ত ভোলার ৬কেজি মাদকদ্রব্য গাজা সহ এক বৃদ্ধ মহিলা গ্রেফতার কালিশুরী-ধূলিয়া ব্রীজের দুই পাশের সংযোগ সড়ক মরণ ফাঁদে পরিনত ভোলায় ২ বছরের শিশুকে হত্যার অভিযোগে গ্রেপ্তার মা সাংবাদিক আজাদের বিরুদ্ধে দৈনিক সময়ের আলো পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে দৌলতখানে মানববন্ধন

কুড়িগ্রাম হাসপাতালে ১৩ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন


একাত্তর কন্ঠ

আপডেট সময়: ১৯ আগস্ট ২০১৯ ১০:০৬ পিএম:
কুড়িগ্রাম হাসপাতালে ১৩ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন

এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধি: দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে কুড়িগ্রামে ঈদ-উল-আজহা পালন করতে এসে ২২ ডেঙ্গু রোগীকে সনাক্ত করেছে চিকিৎসকরা। এদের মধ্যে কেউ কেউ হাসপাতালে ভর্তি হয়েছে। কেউবা উন্নত চিকিৎসার জন্য কুড়িগ্রামের বাইরে চলে গেছে। আজ দুপুর পর্যন্ত কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ১৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছে। এ পর্যন্ত এই হাসপাতালে ৯৩ জন ডেঙ্গু রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। জরুরী স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসকরা ঈদের দিনেও হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করেন।

হাসপাতালে খোঁজ নিয়ে জানা যায়, ঈদের আগের দিন অর্থাৎ ১১ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিল মোট ৭১ জন। এদের মধ্যে ১ শিশুসহ ভর্তি ছিল ২২ জন, রেফার্ড করা হয়েছে ১৩ জন এবং চিকিৎসা শেষে সুস্থ হয়ে ফিরে গেছে ৩৬ জন। আজ রোববার (১৮ আগস্ট) পর্যন্ত জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা নিয়েছে মোট ৯৩ জন। এদের মধ্যে ভর্তি রয়েছে ১৩ জন, রেফার্ড করা হয়েছে ১৩জন এবং চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ফিরে গেছে ৬৭ জন। মাঝখানে ৭দিনে ২২জন রোগী হাসপতালে ডেঙ্গু আক্রান্ত বলে চিহ্নিত হয়।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: শাহীনুর রহমান সরদার জানান, বর্তমানে ১৩ জন রোগী ভর্তি আছে। চিকিৎসা নিয়ে ৬৭ জন রোগী বাড়ি ফিরে গেছে। এছাড়াও অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ১৩ জন রোগীকে রেফার্ড করা হয়েছে।

একাত্তর কন্ঠ 


আপনার মন্তব্য লিখুন...

সত্য প্রকাশে নির্ভীককণ্ঠ
Top