Ekattor Kantho Logo
About Us | Contuct Us | Privacy Policy
শিরোনাম
চার সমুদ্রবন্দরে সংকেত ৩, সারাদেশে বৃষ্টির সম্ভাবনা সৌদি প্রবাসীদের জন্য চলতি মাসেই বিমানের বিশেষ ফ্লাইট ভোলায় ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ ভোলায় বাংলাদেশ মানব কল্যাণ ফাউন্ডেশন (বিএমএফ)'র বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত। পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল: প্রধানমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ৩৪৮৯ জনের করোনা শনাক্ত ভোলার ৬কেজি মাদকদ্রব্য গাজা সহ এক বৃদ্ধ মহিলা গ্রেফতার কালিশুরী-ধূলিয়া ব্রীজের দুই পাশের সংযোগ সড়ক মরণ ফাঁদে পরিনত ভোলায় ২ বছরের শিশুকে হত্যার অভিযোগে গ্রেপ্তার মা সাংবাদিক আজাদের বিরুদ্ধে দৈনিক সময়ের আলো পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে দৌলতখানে মানববন্ধন

বিসিএফ এর ভোলা সদরের দায়িত্বে হেলাল,শাহীন ও ইয়ামিন


একাত্তর কন্ঠ

আপডেট সময়: ৪ মে ২০২০ ৩:১১ এএম:
বিসিএফ এর ভোলা সদরের দায়িত্বে হেলাল,শাহীন ও ইয়ামিন

ভোলা প্রতিনিধি: সম্পূর্ন অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ভোলা সিটিজেন ফোরাম এর ভোলা সদর উপজেলার কার্যক্রম ব্যাপৃত করার জন্য তিন জনের নেতৃত্বে পুর্নাঙ্গ কমিটি করার দায়িত্ব দেয়া হয়েছে। দায়িত্বপ্রাপ্তরা হচ্ছেন সভাপতি পদে দৈনিক যুগান্তরের ষ্টাফ রিপোর্টার এম হেলাল উদ্দিন,সাধারন সস্পাদক পদে মো: শাহীন কাদের ও সাংগঠনিক সম্পাদক ইয়ামিন হোসেন।

বিসিএফ ভোলা জেলা সমন্বয়কারী আহাদ চৌধুরী তুহিনের সভাপতিত্বে জেলা কমিটির সুপারিশ মোতাবেক কেন্দ্রীয় সমন্বয়ক আবুল কালাম আজাদ বিসিএফ এর ভোলা সদরের দায়িত্বে হেলাল,শাহীন ও ইয়ামিনকে অনুমোদন করেন । এদের নেতৃত্বে আগামি ৪৫ দিনের মধ্যে বিসিএফ এর ভোলা সদরের পুর্নাঙ্গ কমিটি গঠন করা হবে।

এখানে উল্লেখ্য ভোলা সিটিজেন ফোরাম-(বিসিএফ) গ্রুপ ও সংগঠনের প্রধান লক্ষ্য ও উদ্দ্যেশ্য হচ্ছে প্রথমত এটি একটি সম্পূর্ণ অরাজনৈতিক সামাজিক সংগঠন। বিশ্বব্যাপী ভোলাবাসীকে ঐক্যবদ্ধ করে পরস্পর সহযোগীতা বিনিময় করা । সৌন্দর্যের লীলাভূমি পর্যটনের অপার সম্ভাবনাময় ভোলার সৌন্দর্য তুলে ধরে পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করা । ভোলা জেলার সমস্যা-সম্ভাবনা, জনদুর্ভোগগুলো চিহ্নিত করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আনা ।দেশে বিদেশে সমস্যাগ্রস্ত ভোলাবাসী ঐক্যবদ্ধভাবে পরস্পরের পাশে দাড়ানো ।বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে সম্মিলিতভাবে ভোলাবাসীর পাশে দাড়ানো ।

জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে তরুণদের নিয়ে কাজ করা । ভোলার প্রধান সমস্যা নদী ভাঙ্গন ও দারিদ্র্য বিমোচনে কাজ করা । ভোলার শিক্ষিত বেকারদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিশেষ ভূমিকা রাখা । বেকার যুবসমাজকে দক্ষ করার দক্ষ করার লক্ষে বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করা । বিভিন্ন লোকজ সাংস্কৃতিক ধর্মীয় অনুষ্ঠানে সম্মিলিতভাবে অংশগ্রহণের মাধ্যমে নিজেদের মধ্যে সৌহার্দ্য বৃদ্ধি করা । ভোলায় ইউনিয়ন পর্যায়ে কমিটির মাধ্যমে তরুণ ও যুবকদের মাধ্যমে মাদকবিরোধী, সন্ত্রাসবিরোধী ও জনসচেতনতামূলক কর্মসূচী চালু করা । ইউনিয়ন পর্যায়ে পাঠাগার নির্মাণের মাধ্যমে বিপদগামী তরুণ সমাজকে মাদকের ভয়াবহতা থেকে রক্ষা করা ।ইউনিয়ন পর্যায়ে কমিটির মাধ্যমে সমগ্র ভোলাকে মাদক ও সন্ত্রাস ও বাল্যবিবাহ বন্ধে জনসচেতনতা সৃষ্টি করা ।

প্রত্যেক ইউনিয়নে ঝড়ে পড়া হতদরিদ্র শিশুদের চিহ্নিত করে স্কুলমুখী করার ব্যবস্থা করা । ভোলাকে মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ ও দারিদ্র্যমুক্ত একটি আদর্শ জেলা হিসেবে বিশ্ব দরবারে তুলে ধরাই সংগঠনের অন্যতম উদ্দ্যেশ্য কারা সদস্য হবেন:। ভোলা জেলার সুস্থ প্রাপ্ত বয়স্ক যেকোনো পেশার নারী/পুরুষ নাগরিক পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে সংগঠন ও গ্রুপে যোগদান করতে পারবে। দেশের যেকোনো জেলায় ও পৃথিবীর যেকোনো দেশে যেখানে দশের অধিক ভোলার নাগরিক বাস করেন সেখানেই কমিটি করা যাবে।


আপনার মন্তব্য লিখুন...

সত্য প্রকাশে নির্ভীককণ্ঠ
Top