Ekattor Kantho Logo
About Us | Contuct Us | Privacy Policy
শিরোনাম
চার সমুদ্রবন্দরে সংকেত ৩, সারাদেশে বৃষ্টির সম্ভাবনা সৌদি প্রবাসীদের জন্য চলতি মাসেই বিমানের বিশেষ ফ্লাইট ভোলায় ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ ভোলায় বাংলাদেশ মানব কল্যাণ ফাউন্ডেশন (বিএমএফ)'র বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত। পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল: প্রধানমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ৩৪৮৯ জনের করোনা শনাক্ত ভোলার ৬কেজি মাদকদ্রব্য গাজা সহ এক বৃদ্ধ মহিলা গ্রেফতার কালিশুরী-ধূলিয়া ব্রীজের দুই পাশের সংযোগ সড়ক মরণ ফাঁদে পরিনত ভোলায় ২ বছরের শিশুকে হত্যার অভিযোগে গ্রেপ্তার মা সাংবাদিক আজাদের বিরুদ্ধে দৈনিক সময়ের আলো পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে দৌলতখানে মানববন্ধন

বেতন-ভাতার পাশাপাশি সাংবাদিকদের জন্য ঝুঁকি ভাতা চান: রিজভী


একাত্তর কন্ঠ

আপডেট সময়: ৪ মে ২০২০ ৩:২২ এএম:
বেতন-ভাতার পাশাপাশি সাংবাদিকদের জন্য ঝুঁকি ভাতা চান:  রিজভী

করোনা যুদ্ধে সাহসী ভূমিকা অব্যাহত রাখতে গণমাধ্যমকর্মীদের নিয়মিত বেতন-ভাতার পাশাপাশি আপদকালীন ঝুঁকি ভাতা নিশ্চিত করার আহবান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। রবিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির  কেন্দ্রীয় কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক সংবাদ সম্মেলনে তিনি এ আহবান জানান। 

বিএনপির এই মুখপাত্র বলেন, স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। সরকারের পূর্ব প্রস্তুতির অভাবে চিকিৎসা উপকরণ, রোগ-নির্ণয়, চিকিৎসা ব্যবস্থা কিছুই নেই আমাদের। দীর্ঘ সময় সুযোগ পেলেও অপরিণামদর্শী আহম্মকির কারণে বাংলাদেশে করোনার আঘাত এখন ভয়ংকর রূপ নিয়েছে।

রিজভী আহমেদ বলেন, গণমাধ্যমকর্মীদের সাহসী ভূমিকা অব্যাহত রাখতে স্বাধীনভাবে কাজ করার উপযোগী পরিবেশ ও এর কর্মীদের স্বাস্থ্যনিরাপত্তা এবং নিয়মিত বেতনভাতার পাশাপাশি আপতকালীন ঝুঁকি ভাতা নিশ্চিত করার আহবান জানাচ্ছি। 
তিনি আরও বলেন, আজ ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে বা বিশ্ব মুক্ত সাংবাদিকতা দিবস। সরকারের আজ্ঞাবহ গণমাধ্যমের ভিড়ে কিছু কিছু মিডিয়া নানা প্রতিকূলতা উপেক্ষা করে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে।

 

বিএনপির এই নেতা বলেন, প্রাণঘাতী করোনা দুর্যোগেও জীবনের ঝুঁকি উপেক্ষা করেই নাগরিকদের বস্তুনিষ্ঠ তথ্যপ্রাপ্তি নিশ্চিতে ও জনসচেতনতা বৃদ্ধিতে ফ্রন্টলাইনে গণমাধ্যমকর্মীরা সাহসী ভূমিকা পালন করছেন।

করোনাভাইরাস ঝুঁকিতে থাকা গার্মেন্টস শ্রমিকদের উদাহরণ টেনে তিনি বলেন, করোনার সংকটে আমরা দেখেছি কীভাবে এক শ্রেণির মালিক ব্যক্তিগত লাভের আশায়, সরকারের প্রণোদনা পেতে দর কষাকষিতে লাখ লাখ শ্রমিককে গিনিপিগ হিসেবে ব্যবহার করেছে। গাজীপুরসহ বিভিন্ন কারখানা লে-অফ ঘোষণা করা হচ্ছে। ছাঁটাই করা হয়েছে শ্রমিকদের। সরকার এটা সামাল দিতে ব্যর্থ হয়েছে।

ত্রাণ বিতরণে সরকারের ব্যর্থতা প্রসঙ্গে তিনি বলেন, ভয়াবহ মহামারি করোনাভাইরাসের নগ্ন থাবার দমবন্ধ পরিস্থিতির মধ্যেও মুখ চিনে চিনে সরকারি দল করে এমন লোকজনদের ত্রাণ দেওয়া হচ্ছে। ফলে  বেশির ভাগ জায়গায় প্রকৃত অসহায় দুস্থরা বঞ্চিত হচ্ছেন।


আপনার মন্তব্য লিখুন...

সত্য প্রকাশে নির্ভীককণ্ঠ
Top