Ekattor Kantho Logo
About Us | Contuct Us | Privacy Policy
শিরোনাম
চার সমুদ্রবন্দরে সংকেত ৩, সারাদেশে বৃষ্টির সম্ভাবনা সৌদি প্রবাসীদের জন্য চলতি মাসেই বিমানের বিশেষ ফ্লাইট ভোলায় ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ ভোলায় বাংলাদেশ মানব কল্যাণ ফাউন্ডেশন (বিএমএফ)'র বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত। পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল: প্রধানমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ৩৪৮৯ জনের করোনা শনাক্ত ভোলার ৬কেজি মাদকদ্রব্য গাজা সহ এক বৃদ্ধ মহিলা গ্রেফতার কালিশুরী-ধূলিয়া ব্রীজের দুই পাশের সংযোগ সড়ক মরণ ফাঁদে পরিনত ভোলায় ২ বছরের শিশুকে হত্যার অভিযোগে গ্রেপ্তার মা সাংবাদিক আজাদের বিরুদ্ধে দৈনিক সময়ের আলো পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে দৌলতখানে মানববন্ধন

বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেলেন ৭ বন্দি


একাত্তর কন্ঠ

আপডেট সময়: ৪ মে ২০২০ ৩:২৬ এএম:
বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেলেন ৭ বন্দি

করোনার কারণে সরকারের বিশেষ ক্ষমায় বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন ৭ জন বন্দি। রবিবার দুপুর ২ টার দিকে বিশেষ ক্ষমতায় বন্দিদের কারাগার থেকে মুক্ত করে দেয়া হয়। এরা সবাই লঘু দণ্ডপ্রাপ্ত ছিলেন। 

বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিক জানান, করোনার কারণে সৃস্ট পরিস্থিতিতে বরিশাল কেন্দ্রিয় কারাগার কর্তৃপক্ষ ৩ ক্যাটাগরিতে ২৪২ জন বন্দিকে মুক্তির জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ পাঠিয়েছিলো। এরমধ্যে ৭৩ জন যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি রয়েছে, যাদের অন্তত ২০ বছর সাজা ভোগ করা হয়ে গছে। অপর দুই ক্যাটাগরিভূক্তরা হলো হাজতি এবং লঘুদণ্ডপ্রাপ্ত বন্দি।

রবিবার প্রথম দিন মোট ১০ জন বন্দিকে মুক্তির নির্দেশনা আসে। দুপুরে ৭জন বন্দিকে মুক্তি দেয়া হয়। কিন্তু নতুন মামলা সংক্রান্ত জটিলতার কারণে ৩জন বন্দিকে মুক্তি দেয়া যায়নি। তাদের মুক্তি বিলম্বিত হচ্ছে। বন্দি মুক্তির এই প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে জানান বরিশালের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিক। 

 

বরিশাল কেন্দ্রীয় কারাগারে ৬৩৩ জন বন্দির ধারন ক্ষমতা থাকলেও সবশেষ গতকাল রবিবার সেখানে ১৩১৫ জন বন্দি ছিলেন।


আপনার মন্তব্য লিখুন...

সত্য প্রকাশে নির্ভীককণ্ঠ
Top